প্রেস বিজ্ঞপ্তিঃ
দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কিছু হলে, তার সমুচিত জবাব দিতে কক্সবাজারের মানুষ ঐক্যবদ্ধ আছে। সকল ভয় ভীতিকে উপক্ষো করে সরকারের জুলুম নির্যাতনের বিরুদ্ধে আন্দোলনের জন্য প্রস্তত থাকার আহবান জানিয়েছেন কক্সবাজার সদর-রামু আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় নেতা লুৎফুর রহমান কাজল। তিনি বলেন, সরকার বিরোধী দলের উপর যতই নির্যাতন চালাবে ততই দ্রুত সরকারের পতন হবে, যেমনটি বাংলাদেশের মানুষের প্রতিবাদ আন্দোলনের মাঝে ঠিকে থাকতে পারেনি স্বৈরশাসক এরশাদ ও ইয়াহিয়া সরকার।
তিনি বলেন একদিকে দেশনেত্রী ৩ বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ষড়যন্ত্রমুলক মামলায় আদালতে প্রতিদিন হাজিরা দিচ্ছেন অপর দিকে আওয়ামীলীগ প্রধান রাষ্ট্রীয় ব্যয়ে জন সভায় নৌকার জন্য ভোট প্রার্থনা করছেন উল্লেখ করে বিএনপির এই কেন্দ্রীয় বলেন, বেগম জিয়া কোন স্বৈরাচারের সাথে আপোস করেনি করবেও না। অতীতের মত রাজপথে আন্দোলন সংগ্রামের মাধ্যমেই মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবে ইনশাআল্লাহ। রামু উপজেলা বিএনপি’র সভাপতি (ভারপ্রাপ্ত) ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফোরকান আহমদ, প্রচার সম্পাদক শাহ নূর উদ্দিন বাবু ও দপ্তর সম্পাদক ফয়েজ উদ্দিন রাসেদের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় মরহুম এস.এম ফেরদৌসের আত্বার মাগফেরাত কামনা প্রধান অতিথি বলেন মরহুম ফেরদৌস চেয়ারম্যান একজন সহজ সরল সাদা মনের মানুষ ছিলেন। তিনি দূর্দিনে দলের হাল ধরে গ্রামে গ্রামে গিয়ে দলকে সংগঠিত করেছেন। তাঁর মৃত্যুতে দল একজন আদর্শবান ও নিবেদিত ব্যক্তিকে হারালো। তাঁর শূন্যতা সহজেই পূরণ হবেনা।
উপজেলা বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক মৌলানা ইলিয়াছের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক আকতারুল আলম চৌধুরী, সদর উপজেলা বিএনপির সাদার সম্পাদক গিয়াস উদ্দিন জিকু, রামু উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মেরাজ আহমেদ মাহিন চৌধুরী, জেলা বিএনপির সদস্য আব্দুল করিম চেয়ারম্যান, আবুল বশর মেম্বার, আবু বক্কর ছিদ্দিক, এডঃ এস্তাফিজুর রহমান, সাইফুল অালম চেয়ারম্যান, মুফিদুল আলম চেয়ারম্যান, বিএনপি নেতা মোক্তার আহমদ মেম্বার, এস.এম ফরিদুল আলম, বদরুল হুদা মেম্বার, আব্দুল আলিম, দিদারুল আলম, শাহ আলম কোম্পানি, ফয়সাল কাদের, উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক টিপু সুলতান চৌধুরী, আবুল বশর বাবু, সিকদার শফিউল্লাহ মনছুর, মাহমুদুল হক জনি, যুবদল আহবায়ক মির্জা নুরুল আবছার, যুগ্ম-আহবায়ক জয়নাল আবেদীন, জেলা ছাত্রদল নেতা জহির আলম, ছাত্রদল সভাপতি এইচ.এম মাসুদ, সাধারণ সম্পাদক আনচারুল হক, রামু কলেজ সভাপতি ডি.কে আনিস, শ্রমিকদলের সভাপতি জাহেদুল হক। উপস্হিত ছিলেন বিএনপি নেতা শহীদ উল্লাহ সিকদার, আকতার কামাল আজাদ, শাহেদুজ্জামান বাহাদুর, নুরুল আজিম মাইজ্জা, সাইয়েদ আবুল আলা, লিয়াকত আলী খাঁন, আজিজুল হক, আবদুল্লাহ আল মামুন, ডাঃ ইব্রাহীম বাবুল, মাস্টার রমিজ আহমদ, ফরিদুল আলম(১), ফরিদুল আলম, মুহিব উল্লাহ (২) কামাল উদ্দিন, রেজাউল করিম টিপু, তৌহিদুল ইসলাম, মোহাম্দ আলী, শফিকুর রহমান, আবু তালেব ছোটন, রুকনুজ্জামান, শ্রমিকদলের সাধারণ সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান, কৃষকদলের সভাপতি হানিফ জিহাদি, সাধারন সম্পাদক হেমশেল সরওয়ার, মৎস্যজীবি দলের সাধারণ সম্পাদক সরওয়ার হোসেনসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্হিত ছিলেন।